মেনু নির্বাচন করুন
খবর

নাটোরে মন্ত্রীপরিষদ সচিবের সফর, উত্তরা গণভবন সংগ্রহশালা উদ্বোধন

প্রধানমন্ত্রীর দ্বিতীয় বাসভবন হিসেবে নাটোরের ঐতিহাসিক উত্তরা গণভবনের প্রায় পুরোটাই এখন দর্শনার্থীদের জন্য উন্মুক্ত। এ প্রাসাদের গ্র্যান্ডমাদার হাউস লেক, রানীমহল, হরিণচূড়া, আম্রকাননসহ প্রায় সবকিছুই খুলে দেওয়া হয়েছে। সেইসঙ্গে গণভবনের হারিয়ে যাওয়া মূল্যবান জিনিসপত্র সংগ্রহে একটি সংগ্রহশালারও উদ্বোধন করা হয়েছে। একই সঙ্গে উদ্বোধন করা হয়েছে মিনি চিড়িয়াখানা। শুক্রবার দুপুরে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম ফিতা কেটে এ সংগ্রহশালার আনুষ্ঠানিক উদ্বোধন ও এসব স্থান উন্মুক্ত করার ঘোষণা দেন। 

এ সময় উপস্থিত ছিলেন রাজশাহী বিভাগীয় কমিশনার মোহাম্মদ নুর-উর-রহমান রহমান, মন্ত্রিপরিষদ বিভাগের যুগ্ম সচিব সাইদুর রহমান, জেলা প্রশাসক শাহিনা খাতুন, পুলিশ সুপার বিপ্লব বিজয় তালুকদার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ড. চিত্রলেখা নাজনীন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. মনিরুজ্জামান ভূঞা, সিভিল সার্জন আজিজুল ইসলাম, এডিএম রাজ্জাকুল ইসলাম, পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেসমিন আক্তার বানু, জজকোর্টের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট সিরাজুল ইসলাম, নাটোর প্রেস ক্লাবের সভাপতি জালাল উদ্দিনসহ সরকারি-বেসরকারি ও আওয়ামী লীগ নেতৃবৃন্দ। 

উত্তরা গণভবনের ভেতর হরিণচূড়ায় রাখা শ্যামা ও শ্যামল নামে দুটি হরিণ, তিথি ও মিথি নামে দুটি ময়ূর, মিঠু ও মন্টি নামে দুটি বানর, বিভিন্ন পশুপাখিসহ পুরো গণভবন ইজিবাইকে চেপে পরিদর্শন করেন প্রশাসনের এ শীর্ষ কর্মকর্তা। পরে পরিদর্শন শেষে উত্তরা গণভবনের ভেতরে সম্মেলন কক্ষে জেলা প্রশাসক শাহিনা খাতুনের সভাপতিত্বে গণভবন ব্যবস্থাপনা কমিটি ও প্রশাসন ক্যাডারে কর্মরতদের সঙ্গে মতবিনিময় করেন পরিষদ সচিব। এরপর জেলা প্রশাসকের কার্যালয়ে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বাস্তবায়ন সংক্রান্ত প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য দেন।

জেলা প্রশাসক শাহিনা খাতুন জানান, উত্তরা গণভবনে আসা দর্শনার্থীরা দীর্ঘদিন ধরে এসব স্থান দেখার ইচ্ছা প্রকাশ করে আসছিলেন। ব্যবস্থাপনাগত নানা সমস্যার কারণে গণভবন ব্যবস্থাপনা কমিটি এতদিন এসব স্থাপনা সংরক্ষিত রেখেছিল, যা আজ জনগণের জন্য উন্মুক্ত করা হলো।

 

সূত্র- দৈনিক সমকাল 

ছবি


ফাইল


প্রকাশনের তারিখ

২০১৮-০৩-০৯

আর্কাইভ তারিখ

২০১৮-০৩-১৮


Share with :

Facebook Twitter